পৃষ্ঠাসমূহ

বৃহস্পতিবার, ১৭ জানুয়ারী, ২০১৩

সেই আমি


                 আমার নরবতা
                      রব

আমার কাছে যেইটা ভালো মনে করি
আমি তাই করি
আমি একটু কম কথা বলি
আমি জানি যে এটা একটা খারাপ গুন
কিন্ত আমি ছোটবেলা থাকে এরকম ছিলাম
কিন্তু এরকম করে আর কতদিন নিজেকে এগিয়ে নিয়ে যাবো
মাঝে মাঝে নিজেকে নিয়া খুব বেশি চিন্তা করি
কিন্তু জীবন টা এরকমই
মাঝে মাঝে খুব ভয় হয়
কিছু কি করা যাবে...
পারবো কি নিজেকে পরিবর্তন করতে
না সেই অপরিবর্তনীয় সবুজ ই থাকতে হবে
তারপর ও জীবন থেমে থাকে না...
জীবন তার আপন পথে চলতে থাকে,
সময় কখনও থামে থাকবে না,
কিন্তু এরকম নির্জীব হয়ে  কি..... 
জীবন এর পুরোটা পথ কি পাড়ি দিতে পারব.........??
হয়তো পারব,
না হয় পারতে হবে
আমার সবটুকু স্বপ্ন আমার পরিবার কে নিয়ে
তাদের অনেক  স্বপ্ন আমায় নিয়ে
আমি তাদের কিছুই দিতে পারি নাই
তারা এখনো আমায় নিয়ে স্বপ্ন সাঁজায়
তাই আমি কখনো তাদের ছাড়া অন্য কিছু ভাবতে সাহস পাই না
তারাই আমার সব
কখনো তাদের কে ছাড়া অন্য কিছু ভাবার অধিকার আমার নাই
তাই তাদের সপ্ন পূরণ এর জন্য আছি
পিছনে ফিরে তাকানোর আর এখন সময় নেই
সামনে চলার জন্য ছুটব
কত দুর যেতে পারবো জানি না
তবে হাল ছাড়বো না
জীবন টা সুন্দর করে সাজানোর আশায় আছি
যেখানে কোন হতাশা বা কষ্ট থাকবে না
আমি আছি সেই দিন গুলো এর অপেক্ষায়...।
                                                                                                

                                                                                               
                                                                                                      লেখক,
                                                                
                                                                   (আমার ছোটবেলার বন্ধু নীরব)










কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন