পৃষ্ঠাসমূহ

বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৩

ভালোবেসে, সখী, নিভৃতে যতনে

ভালোবেসে,সখী,নিভৃতে যতনে
আমার নামটি লিখো--
তোমার মনের মন্দিরে ।।
আমার পরানে যে গান বাজিছে
তাহার তালটি শিখো--
তোমার চরণমঞ্জীরে
ভালোবেসে,সখী,নিভৃতে যতনে
আমার নামটি লিখো--
তোমার মনের মন্দিরে।
ধরিয়া রাখিয়ো সোহাগে আদরে
আমার মুখর পাখি--
তোমার প্রাসাদপ্রাঙ্গণে
মনে ক'রে সখী,বাঁধিয়া রাখিয়ো
আমার হাতের রাখী--
তোমার কনককঙ্কণে
ভালোবেসে,সখী,নিভৃতে যতনে
আমার নামটি লিখো--
তোমার মনের মন্দিরে।
আমার লতার একটি মুকুল
ভুলিয়া তুলিয়া রেখো--
তোমার অলকবন্ধনে।
আমার স্মরণ শুভ-সিন্দুরে
একটি বিন্দু এঁকো--
তোমার ললাটচন্দনে।
আমার মনের মোহের মাধুরী
মাখিয়া রাখিয়া দিয়ো--
তোমার অঙ্গসৌরভে।
আমার আকুল জীবনমরণ
টুটিয়া লুটিয়া নিয়ো--
তোমার অতুল গৌরবে
ভালোবেসে,সখী,নিভৃতে যতনে
আমার নামটি লিখো--
তোমার মনের মন্দিরে।।
আমার পরানে যে গান বাজিছে
তাহার তালটি শিখো--
তোমার চরণমঞ্জীরে
ভালোবেসে,সখী,নিভৃতে যতনে
আমার নামটি লিখো--
তোমার মনের মন্দিরে।
------------------------------------
ডাউনলোড লিংক

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন